দেশ সেরা ১০টি স্মার্টফোন ব্র্যান্ড

নতুন স্মার্টফোন কেনার কথা ভাবছেন! জেনে নিন বাংলাদেশের ১০ টি সেরা স্মার্টফোন ব্র্যান্ড সম্পর্কে :-

স্যামসাং (Samsung) : স্যামসাং বিশ্বের অন্যতম সেরা স্মার্টফোন ব্র্যান্ড, বাংলাদেশেও এই ব্র্যান্ডের স্মার্টফোনের চাহিদা অনেক বেশি । এই জনপ্রিয় ব্র্যান্ডটি ২০০৯ সাল থেকে স্মার্টফোন তৈরি করে, জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে এটি। এর গ্যালাক্সি সিরিজের নোটগুলো এখন বাজারে সবচেয়ে বেশি চলছে। বাংলাদেশের বাজারে ৬ দশমিক ৩ ইঞ্চি যুক্ত গ্যালাক্সি নোট ৮ এর দাম পড়বে ৯৪,৯০০ টাকা ।

সিম্ফনি (Symphony) : ক্রেতাদের ক্রয়ক্ষমতার মধ্যে থাকায় প্রায় সব শ্রেনীর মানুষের কাছে সিম্ফনি ব্র্যান্ডের মোবাইল বেশ জনপ্রিয় । এই ব্র্যান্ডটি চীন থেকে ফোন আমদানি করে বাজারজাত করে থাকে । বাংলাদেশের বাজারে এই ব্র্যান্ডের স্মার্টফোনের দাম পড়বে ৫০০০ টাকা থেকে ১৫,০০০ টাকার মধ্যে।

হুওয়েই (Huawei) : চীনা ব্র্যান্ডের হলেও হুওয়েই বিশ্বের বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ড, বিশ্বে ১৭০ টিরও বেশি দেশে এই ব্র্যান্ডটি তাদের স্মার্টফোন সেবা পৌছে দিচ্ছে । দারুন সব ফিচারের জন্য হুওয়েই ব্র্যান্ডের স্মার্টফোন সবার কাছে এখন দারুন জনপ্রিয় । এই ব্র্যান্ডের স্মার্টফোনের দাম পড়বে ৭০০০ টাকা থেকে ৬৭,০০০ টাকার মধ্যে।

ওয়ালটন (Walton) : বাংলাদেশী ব্র্যান্ড ওয়ালটন নিত্য নতুন সব ফিচার নিয়ে স্মার্টফোন প্রেমীদের কাছে সমান জনপ্রিয় । অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ Primo S6 এখন অন্যতম আকর্ষন। সেলফী পেমীদের জন্য এটি নিয়ে এসেছে ব্যাক সাইড ইল্যুমিনেটেড সেন্সর (BSI) যা আপনাকে দিবে অল্প আলোতে ভালো ছবি তোলার অভিজ্ঞতা ।

অপো (OPPO) : সেলফী প্রেমীদের কাছে ’সেলফী এক্সপার্ট’ হিসেবে খ্যাত মধ্যম বাজেটের মানুষদের কাছে অপো বাংলাদেশের জনপ্রিয় একটি ব্র্যান্ড। জনপ্রিয় এই ব্র্যান্ডের স্মার্টফোন পেয়ে যাবেন অপ্পোর যে কোন আউটলেটে বা চাইলে অনলাইনেও অর্ডার করতে পারেন । এর মধ্যে F3 ও F3 প্লাস নিয়ে এসেছে ডুয়াল সেলফি ক্যামেরা ।

অ্যাপল আইফোন (Apple iPhone) : প্রতিবছরই নতুন নতুন চমক নিয়ে বাজারে আসে অ্যাপল । প্রযুক্তির সেরা ফিচার দিয়ে তৈরী নামকরা প্রতিষ্ঠান অ্যাপল সম্প্রতি বাজারে নিয়ে এসেছে আইফোন ৮, ৮ প্লাস ও ১০ । বাংলাদেশে অ্যাপল আইফোন ৮ এর দাম ৯২,০০০ টাকা ও ৮ প্লাসের দাম ১,০৫,০০০ টাকা।

শাওমি (Xiaomi) : দেশের স্মার্টফোন বাজারে নতুন হলেও শাওমির জনপ্রিয়তা এখন তুঙ্গে! মি এ-১ নামে সম্প্রতি তাঁদের নতুন স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে গুগলের স্টক অ্যান্ড্রয়েড বা অ্যান্ড্রয়েড ওয়ান । সেবার মান ধরে রাখতে এই ব্র্যান্ডটি দিচ্ছে তাদের সকল স্মার্টফোনে ২ বছরের ওয়্যারেন্টি ।

উই (WE) : সাশ্রয়ী মুল্য আর আকর্ষনীয় ফিচারের জন্য উই ব্র্যান্ডের স্মার্টফোনও এখন ক্রেতাদের কাছে অনেক জনপ্রিয় । অফুরন্ত ক্লাউড স্টোরেজ আর মোবাইল ওয়াই ফাই হটস্পট সুবিধার জন্য এটি ক্রেতাদের পছন্দের তালিকায় অবস্থান করছে । দামও কম, পেয়ে যাবেন ৫০০০ টাকা থেকে ১৩০০০ টাকার মধ্যেই ।

এলজি (LG) : ২০১৭ সালে এলজি ব্র্যান্ড দেশে নিয়ে এসেছে অ্যান্ড্রয়েড চালিত ৪ টি নতুন স্মার্টফোন । ধরনভেদে এদের দামও ভিন্ন – কে-ফোর এর দাম পড়বে ১০,৪০০ টাকা, কে-এইট এর দাম ১৩,৯০০ টাকা, কে-টেন ১৭,৯০০ টাকা ও এলজি স্টাইলাস থ্রির দাম ২৪,৯০০ টাকা।

এইচটিসি (HTC) : তাইওয়ানের নির্মাতা প্রতিষ্ঠান এইচটিসি প্রথম দিকে একটি বেশী বাজেটে স্মার্টফোন তৈরী করলেও ক্রেতাদের সুবিধার্থে তারা বাজেটের মধ্যে স্মার্টফোন তৈরীর দিকে বেশী ঝুঁকছে । সম্প্রতি এম ১০ নামের নতুন একটি স্মার্টফোন তৈরীর ঘোষনা দিয়েছে এইচ টি সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *